স্কুলের গণ্ডি না পেরুলেও আলোচনার শীর্ষে থাকেই এই অভিনেত্রী


দর্শকের মন ভরাতে একেক সময় একেক রকম চরিত্রে রুপালি পর্দায় হাজির হন অভিনেত্রীরা। কখনো চিকিৎসক হিসেবে আবার কখনোবা দেখা যায় শিক্ষক কিংবা ইঞ্জিনিয়ার হিসেবে। তারকাদের এই সব চরিত্রের আদ্যোপান্ত দর্শকদের জানা থাকলেও বাস্তব জীবনে টলিউডের অভিনেত্রীরা ঠিক কতোটা শিক্ষিত তা হয়তো অনেকেরই অজানা। চলুন চটকরে জেনে নেওয়া যাক কোন অভিনেত্রীর পড়াশোনা কতোদূর?

মিমি চক্রবর্তী

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন। এই অভিনেত্রী ভারতের আশুতোষ কলেজ থেকে বিএ পাস করেছেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

নিজ দক্ষতায় দর্শক মনে স্থান করে নিয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তিনি ম্যানেজমেন্টে স্নাতক সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

নুসরাত জাহান

টলিপাড়ার অন্যতম আলোচিত-সমালোচিত তারকা নুসরাত জাহান ভারতের ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স ডিগ্রি অর্জন করেছেন।

রুক্মিণী মৈত্র

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী রুক্মিণী মৈত্রের শিক্ষাগত যোগ্যতা এমবিএ। তিনি কলেজিয়েট অব ইনস্টিটিউট থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর কেরালার আইআইএম থেকে কমিউনিকেশন ম্যানেজমেন্ট নিয়ে এমবিএ করেছেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় কলকাতার জনপ্রিয় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা-সমালোচনার শীর্ষে থাকলেও স্কুলের গণ্ডি পেরোতে পারেননি শ্রাবন্তী চট্টোপাধ্যায়। উইকিপিডিয়ায়ও তার শিক্ষাগত যোগ্যতার তথ্য পাওয়া যায়নি। তবে শোনা যায়, তিনি মাধ্যমিক পাস।

ইশা সাহা

টলিউডের অন্যতম ব্যস্ত নায়িকা ইশা সাহা। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে স্নাতক পাস করেন।

পাওলি দাম

একাধিক স্কলারশিপপ্রাপ্ত পাওলি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক বিদ্যাসাগর কলেজ থেকে রসায়নে স্নাতক পাস করার পর জনপ্রিয় রাজাবাজার সায়েন্স কলেজ (কলকাতা বিশ্ববিদ্যালয়ের শাখা) থেকে রসায়নে স্নাতকোত্তর লাভ করেন।

ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এই অভিনেত্রী ভারতের লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অর্জন করেছেন।

স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউডের জনপ্রিয় মুখ স্বস্তিকা মুখোপাধ্যায় ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

শ্রীলেখা মিত্র

টলিউডের যেসব জনপ্রিয় অভিনেত্রীদের নিয়ে আলোচনা চলে তাদের মধ্যে অন্যতম হলেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রী ভারতের জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজি নিয়ে বিএ পাস করেছেন। পরে কলকাতা বিশ্ববিদ্যালয়ে এমএ-তে ভর্তি হলেও শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি।

কোয়েল মল্লিক

জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক ভারতের গোখেল মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

পায়েল সরকার

ছোট পর্দার মাধ্যমে আত্মপ্রকাশ করলেও বর্তমানে পায়েল সরকার বড়পর্দা ও ওয়েব সিরিজে চুটিয়ে অভিনয় করছেন। তিনিও ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পাস করেছেন।





Source link: https://www.ittefaq.com.bd/636621/%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%95%E0%A7%81%E0%A6%B2%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%97%E0%A6%A3%E0%A7%8D%E0%A6%A1%E0%A6%BF-%E0%A6%A8%E0%A6%BE-%E0%A6%AA%E0%A7%87%E0%A6%B0%E0%A7%81%E0%A6%B2%E0%A7%87%E0%A6%93-%E0%A6%86%E0%A6%B2%E0%A7%8B%E0%A6%9A%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B6%E0%A7%80%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B7%E0%A7%87-%E0%A6%A5%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87%E0%A6%87-%E0%A6%8F%E0%A6%87

Sponsors

spot_img

Latest

How to Sell Digital Products in 2023 (Best Platforms & Products)

3. SellfySimplicity meets elegance with Sellfy. Say goodbye to technical headaches and hello to a sleek and user-friendly design. Whether you’re selling art,...

Solana Keeps Radiance Bears Could Dampen Mood This Level

In recent times, the Solana price has witnessed a considerable upward push, which made the coin breach important resistance levels. Over the last...

Marty Baker joins Lady Vols’ soccer staff

Tennessee announced the hiring of Marty Baker to the Lady Vols’ soccer coaching staff as an assistant on Thursday.Baker served as an assistant...

Netflix’s financial report highlights the success of the streaming service

Netflix's financial report highlights that 9.33 million subscribers have joined the streaming service.Today, Netflix reported its first-quarter...

Samsung’s Galaxy Buds 2 Pro can now record lifelike 3D audio

Samsung is bringing a nifty new trick to its Galaxy Buds 2 Pro starting today: whenever you’re recording video, the earbuds will now...