সেরা করদাতা সম্মাননা গ্রহণ হায়দার-আনোয়ারা দম্পতির


২০২১-২২ কর বছরে সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের পরিচালক ও বর্তমান এমডি এম এ হায়দার হোসেন ও হেড অব অপারেশন আনোয়ারা হোসেনসহ একই পরিবারের সাতজন। এনবিআর-এর তালিকায় এই পরিবারটি ‘কর বাহাদুর পরিবার’ নামে পরিচিত।

পরিবারের সাত সদস্য হলেন- ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি এবং খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হায়দার হোসেন। ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রতিষ্ঠাতা ডা. এম এম আমজাদ হোসেনের স্ত্রী, কোম্পানির অন্যতম পরিচালক ও বর্তমান এমডি এম এ হায়দার হোসেনের মা খাজা তাজমহল, ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের হেড অব অপারেশন আনোয়ারা হোসেন, একই কোম্পানির পরিচালক ও খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ ইউসুফ, রুবাইয়াৎ ফারজানা হোসেন, হোসনে আরা হোসেন ও লায়লা হোসেন।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত জাতীয় ট্যাক্স কার্ড ও সর্বোচ্চ করদাতা সম্মাননা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় বিশেষ অতিথি অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

মহিলা শ্রেণিতে সেরা করদাতার তালিকায় প্রথমে রয়েছেন আনোয়ারা হোসেন। তিনি ছাড়াও এই তালিকায় রয়েছেন আরও চারজন। তারা হলেন— আমিনা আহমেদ, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, তাসমীন মাহমুদ ও পারভীন হাসান। মহিলা শ্রেণিতে সেরা করদাতা নির্বাচিত পাঁচজনই ঢাকার করদাতা বলে জানা গেছে।

২০২১–২২ করবর্ষে সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান এই সম্মান পাচ্ছেন। এর মধ্যে রয়েছে ৭৬ ব্যক্তি, ৫৩ প্রতিষ্ঠান ও ১২টি অন্যান্য।

দেশসেরা কর কার্ডধারীরা বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন, আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ। কর কার্ডের মেয়াদ থাকবে এক বছর।





Source link: https://www.ittefaq.com.bd/625977/%E0%A6%B8%E0%A7%87%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%95%E0%A6%B0%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%BE-%E0%A6%B8%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%A8%E0%A6%BE-%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%B9%E0%A6%A3-%E0%A6%B9%E0%A6%BE%E0%A7%9F%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%86%E0%A6%A8%E0%A7%8B%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%A6%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AA%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%B0

Sponsors

spot_img

Latest

Parenting Confessions | Cup of Jo

Have you guys seen the show The Parent Test on Hulu? It’s not like high level producing but it’s...

Nerlens Noel to join Nets in NBA buyout market, per report

After Pistons buyout, Noel reportedly joining Nets originally appeared on NBC Sports PhiladelphiaFormer Sixers center Nerlens Noel is reportedly heading to Brooklyn.Noel...

What is the USA’s best finish in a World Cup? Past results and appearances for the USMNT

After a tense and narrow win over Iran, the United States is through to the Round of 16 at the 2022 FIFA World...

Kyrie Irving to miss time with bruised heel but avoids serious injury

Kyrie Irving to miss time with bruised heel but avoids serious injury Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement ...

Where Does ChatGPT Fall on the Political Compass?

OpenAI recently released ChatGPT, one of the most impressive conversational artificial intelligence systems ever created. In the first five days after its debut...