থ্রেডসে নেই যেসব ফিচার


এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম ইনস্টাগ্রামের থ্রেডস। টুইটার অবশ্য তাদের নতুন প্রতিদ্বন্দ্বীকে নকলবাজ বলছে তবে টুইটার থেকে থ্রেড অনেক ক্ষেত্রেই আলাদা। তাই আপাতত এ বিষয়টি নিয়ে বিতর্ক বাদ দিলে থ্রেডসে কিছু ঘাটতি আমাদের নজরে পড়তে বাধ্য। 

যেহেতু সদ্য প্লাটফর্মটি চালু হয়েছে তাই সমস্যাগুলো নিয়ে ভাবার সময়ও এসেছে। আশা করা যায় পরবর্তীতে নতুন ফিচার যুক্ত হবে। তবে চালু হওয়ার পর থেকেই থ্রেডস জ্বরে ভুগছে পৃথিবী। টুইটারের সীমাবদ্ধতা থেকে মুক্ত হয়ে সবাই এখানে অন্তত নিজের উপস্থিতি জানান দিচ্ছে। কিন্তু তাদের অভিযোগের পাল্লাও ভারি হয়েছে। তাদের কাছে মনে হয়েছে কিছু জিনিস থাকলে ভালো হতো। 

ইমোজি নেই
কোনো টেক্সট লেখার ক্ষেত্রে আজকাল ইমোজি এত জরুরি হয়ে পড়েছে যে সবাই চায় ইমোজি থাকুক। কিন্তু থ্রেডস শুধু টেক্সট নিয়ে কাজ করবে। এখনও তারা ইমোজি যুক্ত করেনি। ধারণা করা হচ্ছে, দ্রুতই এর সমাধান হবে। 

হ্যাশট্যাগ
হ্যাশট্যাগ ব্যবহার করলে কোনো পোস্ট বা রিলেটেড পোস্ট বের করা হয় সহজ। কিন্তু থ্রেডসে এই হ্যাশট্যাগই নেই। তারমানে পরবর্তী এই ফিচারটিও আপনারা পাচ্ছেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগ আরেকটি গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় ফিচার সামনে আনে। সেটিই বলছি। 

ট্রেন্ডিং টপিক তাহলে কই
যেহেতু হ্যাশট্যাগ নেই তাই ট্রেন্ডিং টপিকও আপনি থ্রেডে পাবেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহারকারীদের আগ্রহ জিইয়ে রাখতেই ট্রেন্ডিং টপিক অনেক জরুরি। কিন্তু থ্রেডে অন্তত সেটা নেই। 

অল্ট টেক্সট এডিট করা যায় না
অল্ট টেক্সট থাকলে অ্যাপ ব্যবহার করা অনেক সহজ হয়। স্ক্রিন রিডার সাপোর্ট আর কৃত্রিম বুদ্ধিমত্তার জেনারেট করা ছবির ডেসক্রিপশনের জন্য এই ফিচার অবশ্যই জরুরি। মেটা যদিও এ বিষয়ে এখনও বিস্তারিত কিছুই জানায়নি। তবে আশা করা যায় এটিও যুক্ত হবে। 





Source link: https://www.ittefaq.com.bd/651294/%E0%A6%A5%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%87%E0%A6%A1%E0%A6%B8%E0%A7%87-%E0%A6%A8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%AF%E0%A7%87%E0%A6%B8%E0%A6%AC-%E0%A6%AB%E0%A6%BF%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B0

Sponsors

spot_img

Latest

Enchilada Sauce – A Beautiful Mess

Enchiladas can be such a great weeknight dinner—and the key is great enchilada sauce. We will often change up what goes inside the...

Chiefs’ Historic Consecutive Super Bowl Victories

In a remarkable display of resilience, teamwork, and exceptional talent, the Kansas City Chiefs have etched their...

Israeli Military Rebukes Climate Activist Greta Thunberg For Siding With Gaza Over Israel

A spokesperson for the Israeli military blasted climate activist Greta Thunberg after she conveyed “solidarity” with Gaza following a Hamas terrorist attack that...

Rad Power Bikes is pulling out of Europe to focus on US e-bike sales

Rad Power Bikes is pulling out of Europe, six years after first opening an office in the Netherlands in an effort to tap...

Why Many Companies Get Layoffs Wrong

CURT NICKISCH: Welcome...