দীর্ঘদিন বুমরাহকে পাচ্ছে না ভারত


ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে ভারতের জাতীয় দলের বাইরে গতি তারকা জাসপ্রিত বুমরাহ। ২০২২ সালে পিঠে চোট পাওয়ার পর থেকেই ভারতের পরের সবগুলো সিরিজ থেকে ছিটকে গেছেন বুমরাহ।  

এবার জানা গেলো পিঠের সেই চোটের জন্য সামনের আরও বেশ কিছুদিন ভারতের হয়ে মাঠে নামতে পারবেন না বুমরাহ। আসন্ন আইপিএল থেকে ছিটকে গেছেন এই চোটের কারণে। ভারত যদি আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে সেখানেও খেলতে পারবেন না বুমরাহ। এমনকি পিঠের এই ইনজুরিতে সামনের এশিয়া কাপেও তাকে ছাড়াই মাঠে নামতে হবে ভারতকে।  

দীর্ঘদিন আগে পিঠে চোট পাওয়ার পর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাসপাতালে অস্ত্রোপচার করা হয় ভারতীয় এই পেসারের। অস্ত্রোপচার সফল হলেও অন্তত ৬ মাস মাঠের বাইরে থাকতে হবে বুমরাহকে।

ক্রাইস্টচার্চের হাসপাতাল কর্তৃপক্ষ বুমরাহ’র ব্যাপারে কোনো বিবৃতি না দিলেও দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত আগামী ৬ মাস মাঠের বাইরে থাকতে হবে বুমরাহকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এখন চেষ্টা যেভাবেই হোক দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া অক্টোবর-নভেম্বরের ওয়ানডে বিশ্বকাপে বুমরাহকে দলে ফেরানো। 

বিশ্বকাপে পুরোপুরি ফিট বুমরাহকে পেতে চাইলে তার প্রয়োজনীয় ফিটনেসে উন্নতি করতে হবে। যার জন্য বেশি সময় লাগবেই, আর তার পুনর্বাসনে কোনো কমতি রাখতে চায় না বিসিসিআই। 

ইনজুরিতে পড়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বুমরাহকে দলে ফেরানো হলেও  এক ম্যাচ খেলেই ফের চোটে পড়েন বুমরাহ। এরপর থেকেই দলের বাইরে রয়েছেন এই তারকা পেসার।





Source link: https://www.ittefaq.com.bd/634809/%E0%A6%A6%E0%A7%80%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%98%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%A8-%E0%A6%AC%E0%A7%81%E0%A6%AE%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B9%E0%A6%95%E0%A7%87-%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9B%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BE-%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%A4

Sponsors

spot_img

Latest

Best Microsoft Office deal: 77% off lifetime access

TL;DR: A lifetime license for Microsoft Office Home and Business for Mac 2021 or Microsoft Office Professional 2021 for Windows is on sale...

Cardano and its Regulatory Problems: How EDI Can Be A Solution

Cardano continues to navigate regulatory tensions.  ADA has yet to recover from the SEC’s crypto crackdown.  The...

Paula Badosa and Stefanos Tsitsipas still in love! WATCH

Paula Badosa and Stefanos Tsitsipas still in love! WATCH © Tsitsidosa Instagram account There is still love between Stefanos Tsitsipas and Paula Badosa, after...

Coco Gauff gets real on her goals and if reaching Serena Williams heights is possible

© Getty Images Sport - Elsa Coco Gauff acknowledges she would like to one day be mentioned as one of the best players...