বাঘ-বিধবাদের মধ্যে কম্বল বিতরণ


ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু পরিষদের সদ্য প্রয়াত সভাপতি ডাক্তার এস এ মালেক স্মরণে শনিবার (২৮ জানুয়ারি) সাতক্ষীরা জেলায় বাঘ-বিধবাদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। সাতক্ষীরা জেলার শ্যামনগর ও সুন্দরবনের আশেপাশে বাঘের আক্রমণে যারা স্বামী হারিয়েছেন, সেসব অসহায় বিধবাদের মধ্যে শীতবস্ত্রের পাশাপাশি প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

ঢাকার কলাবাগান থানাধীন  লাল ফকির মাজার সংলগ্ন বস্তিবাসীদের মধ্যে ৬ জানুয়ারি কম্বল বিতরণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ চিকিৎসক, ডাক্তার এস এ মালেক এর পুত্র ডাক্তার শেখ আব্দুল্লাহ আল মামুন এই কর্মসূচির উদ্বোধন করেন। দেশব্যাপী কম্বল বিতরণ কার্যক্রম আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত ও লিফলেট বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব পর্যন্ত চলমান থাকবে। ফিকামলি তত্ত্বের জনক, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদ এর সৌজন্যে  সারাদেশে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। 



সাতক্ষীরার শ্যামনগরে বিতরণ কার্যক্রমের আগে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্ট সকল শহীদ, মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতা, ডা এস এ মালেক, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নিহত সকল শহীদদের  রুহের মাগফেরাত কামনা ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। বাংলাদেশ আওয়ামী তরুণ লীগের একদল সাইবার যোদ্ধা আজকের বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।      

অনুষ্ঠানে তরুণ লীগের সাধারণ সম্পাদক জি এম সফিউল্লাহ বলেন, ডক্টর আব্দুল ওয়াদুদ  একজন দেশপ্রেমিক মানবতার ফেরিওয়ালা। তিনি যেভাবে সারাদেশের শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন তা সত্যিই বিরল। প্রায় সব উপজেলায় তিনি কম্বল বিতরণের জন্য পাঠিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গড়তে ড. আব্দুল ওয়াদুদ সম্পাদিত বর্তমান সরকারের উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট গ্রামে-গঞ্জে মাঠে-ঘাটে, হাটে-বাজারে বিলি করার আমরা দায়িত্ব নিতে চাই। ইতিমধ্যে বিষয়টি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদেরকে চিঠি দিয়ে জানানো হয়েছে। ফেসবুক ও ইউটিউবে স্বাধীনতাবিরোধী শক্তির মিথ্যাচার ও অপপ্রচারের জবাব দিতে সময়োপযোগী এ লিফলেট মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গঠনে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  তরুণ লীগের একদল সাইবার যোদ্ধা নিরলসভাবে দেশব্যাপী প্রচার-প্রচারণার কাজ করে যাচ্ছে। 

জি এম শফিউল্লাহ বলেন, আগামী ৪ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে তরুণ লীগের জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের আরও সময়োপযোগী দিক নির্দেশনা দেবেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত লিফলেট বিতরণ কার্যক্রম চলমান থাকবে দেশের প্রত্যন্ত অঞ্চলে। ড. আবদুল ওয়াদুদের মত নিবেদিতপ্রাণ নেতা-কর্মীরা আছে বলেই আওয়ামী লীগ সারাদেশের জনমানুষের মনিকোঠায় স্থান করে নিতে পেরেছে এবং জনগণকে সঙ্গে নিয়ে সামনে এগিয়ে চলেছে। 



তরুণ লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামীম হাসান বলেন, স্বাধীনতা বিরোধীদের মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে ড.আব্দুল ওয়াদুদ এর সম্পাদনায় প্রকাশিত ও প্রচারিত লিফলেট সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখবে, যা আগামী নির্বাচনে  জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুর জামান সাইদ, উপজেলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডালিয়া, সভাপতি সাতক্ষীরা জেলা আওয়ামী তরুণ লীগের সভাপতি শাহানুর ইসলাম শাহীন, সাতক্ষীরা জেলা আওয়ামী তরুণ লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আবু মোস্তফা কামালসহ অনেক স্থানীয় নেতা-কর্মী ও বাঘ-বিধবা শীতার্ত মানুষ। 





Source link: https://www.ittefaq.com.bd/629913/%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%B0%E0%A6%B8%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%87%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%B6%E0%A7%80%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AE%E0%A6%A7%E0%A7%8D%E0%A6%AF%E0%A7%87-%E0%A6%95%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%B2-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%A4%E0%A6%B0%E0%A6%A3%C2%A0

Sponsors

spot_img

Latest

100+ Comfort Food Recipes – A Beautiful Mess

There is something so cozy about making a favorite comfort food and pairing it with a comfort movie. In this post, you will...

The Power of Spending Time Alone

Opinions expressed by Entrepreneur contributors are their own. I was just relaxing...

Lionel Messi made to wear traditional Arab bisht as he lifts World Cup

Lionel Messi picked up the World Cup in a black bisht - a traditional men's cloak in the Arab world - as he...

Wise Words | Cup of Jo

The other day, we got a reader comment that made me think… “I read all these beautiful things here and feel inspired to be,...