১৫ অগাস্ট রাজধানীর যে পথে চলাচল নিয়ন্ত্রিত থাকবে


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের বার্ষিকী জাতীয় শোক দিবসে নানা কর্মসূচির কারণে মঙ্গলবার ঢাকার ধানমণ্ডিতে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ রোববার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেদিন ধানমন্ডি ৩২ নম্বরের চতুর্দিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

১৫ অগাস্ট সকালে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্ন সংগঠনসহ জনসাধারণ ধানমণ্ডি ৩২ নম্বরে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের জন্য ধানমণ্ডি ৩২, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর এলাকায় চলাচলরত গাড়িচালকদের ১৫ অগাস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত গমনাগমনের জন্য বিকল্প পথ ব্যবহার করতে হবে।

বিকল্প পথ

মিরপুর গাবতলী থেকে আসা রাসেল স্কয়ার-আজিমপুরমুখী যাত্রীবাহী যানবাহনকে ধানমণ্ডি ২৭ নম্বরে এসে ডানে মোড় নিয়ে শংকর–জিগাতলা–সাইন্সল্যাব হয়ে চলাচল করতে হবে।

নিউ মার্কেট ও সাইন্সল্যাব হতে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমণ্ডি ২ নম্বর রোড বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর (সাত মসজিদ রোড) হয়ে গন্তব্যে পৌঁছাবে।

এফডিসি হতে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিংয়ে বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

অতিথিদের গমনাগমনের পথ

মানিক মিয়া এভিনিউ-ধানমণ্ডি ২৭-মেট্রো শপিং মল ডানে মোড়-আহছানিয়া মিশন ক্রসিং বামে মোড়-৩২ নম্বর পশ্চিম প্রান্ত।

পার্কিং

৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদমর্যাদার সব গাড়ির জন্য)।

৩২ নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্ত সাংসদসহ রাজনৈতিক নেতাদের সব গাড়ির জন্য।

আহছানিয়া মিশনের উত্তর রাস্তা আইন–শৃঙ্খলা বাহিনীর সব গাড়ির জন্য।

নিউ মডেল ডিগ্রি কলেজের মাঠ বিদেশি কূটনৈতিকদের সব গাড়ি রাখার জন্য।

জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর জন্য ঢাকা মহানগর পুলিশ সবার সহযোগিতা চেয়েছে।





Source link: https://www.ittefaq.com.bd/655704/%E0%A7%A7%E0%A7%AB-%E0%A6%85%E0%A6%97%E0%A6%BE%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%9F-%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%AF%E0%A7%87-%E0%A6%AA%E0%A6%A5%E0%A7%87-%E0%A6%9A%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%9A%E0%A6%B2-%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A3

Sponsors

spot_img

Latest

Brickbats: May 2023

Vera Liddell, former director of food services at Harvey School District 152 in Illinois, has been charged with financial crimes and theft for...

14 relaxing video games to help you destress

All products recommended by Engadget are selected by our editorial team, independent of our parent company. Some of our stories include affiliate links....

Tuivasa-Sheck’s code swap a cautionary tale for Suaalii and Rugby Australia

It’s hard to make the transition from rugby league to rugby.Was the big money spent on getting Roger Tuivasa-Sheck from the Warriors...

Who is the Chinese rising star who aspires to become stronger than Alcaraz?

"At the moment I have a clear direction: I want to be a very aggressive player, but at the moment I'm not...

10 Creative Content Ideas Inspired by Gary Vee

Opinions expressed by Entrepreneur contributors are their own. This story originally appeared...