ঈদের ছুটিতে ঢাকায় শিক্ষার্থীসহ আট জনের অস্বাভাবিক মৃত্যু


রাজধানীতে পৃথক ঘটনায় ঈদুল ফিতরের তিন দিনের ছুটিতে শিক্ষার্থীসহ আট জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এই আট জন হলেন রাফিয়া রফিক নওশিন (২১), রাহাত হোসেন আরিফ (২২), আরজু আহমেদ (২৬), মেহেদী হাসান আক্তার (১৮), জুবায়ের হোসেন হৃদয় (২৫), পিংকি (২৮), আঁখি (২০) ও এস এম জাহিদুর রহমান (৫০)। পুলিশ ও ঢাকা মেডিক্যাল কলেজসহ (ঢামেক) রাজধানীর অন্যান্য হাসপাতালসংশ্লিষ্ট সূত্র থেকে তাদের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর মধ্যে ঈদের আগের দিন শুক্রবার বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে চড়ে ওয়ারী যাওয়ার পথে রাজধানীর গুলিস্তানে ট্রাকের ধাক্কায় রাফিয়া রফিক নওশিন (২১) নামে এক শিক্ষার্থী নিহত হন। একই দুর্ঘটনায় আহত হওয়া বন্ধু রাহাত হোসেন আরিফ (২২) অনুশোচনাবোধ থেকে ঈদের পরদিন, অর্থাৎ গত রবিবার রাজধানীর খিলগাঁওয়ের বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

নওশিনের স্বজনেরা জানান, নওশীন খিলগাঁও তিলপাপাড়া এলাকার মো. রফিকুল ইসলামের মেয়ে। সিদ্ধেশ্বরী মহিলা কলেজ থেকে এবার এইচএসসি পাশ করেছেন। তার বন্ধু রাহাত হাবিবুল্লাহ বাহার কলেজের বিবিএ প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবার নাম আমির হোসেন। খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ানে থাকতেন তিনি। গত শুক্রবার তিলপাপাড়া থেকে কেনাকাটা করার জন্য বন্ধু রাহাতের মোটরসাইকেলে করে ওয়ারীতে যাচ্ছিলেন নওশিন। এ সময় মেয়র হানিফ উড়ালসড়কের কাছে একটি ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে নওশিন সঙ্গে সঙ্গে মারা যান। ঘটনার পরপরই চালককে আটক এবং ট্রাকটি জব্দ করা হয়।

এদিকে রাহাতের পরিবারের বরাত দিয়ে খিলগাঁও থানার এসআই আলমগীর হোসাইন বলেন, রাহাত তার মোটরসাইকেলে চড়ে নওশীন আক্তার নামের সেই তরুণীর মৃত্যুর ঘটনায় নিজেকে অপরাধী ভাবছিলেন। এই অনুশোচনা থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। আহত রাহাতের হাতে ব্যান্ডেজ বাঁধা ছিল। সেই ব্যান্ডেজ গলায় পেঁচিয়ে জানালার গ্রিলের সঙ্গে বেঁধে রাহাত আত্মহত্যা করেন বলেও জানান তিনি।

অন্যদিকে ঈদের আগের রাতে গত শুক্রবার রাজধানীর মিরপুর কাজীপাড়ায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার যাত্রী আরজু আহমেদ (২৬) নিহত হন।

ঈদের দিন গত শনিবার রাজধানীর হাতিরঝিলে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মেহেদী হাসান আক্তার (১৮) নামে এক শিক্ষার্থী নিহ হন। খিলগাঁও পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী ছিলেন তিনি। এ ঘটনায় তার বন্ধু মোটরসাইকেলটির চালক শাওন নামে আরেক কিশোর আহত হয়।

এছাড়া ঈদের আগের দিন গত শুক্রবার বনশ্রীর ভাড়া বাসায় বেসরকারি নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জুবায়ের হোসেন হৃদয় (২৫) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। ঐ দিনই রাজধানীর শ্যামপুরে মীর হাজীরবাগে স্বামীর সঙ্গে অভিমান করে পিংকি (২৮) নামে এক গৃহবধূ কীটনাশক পান করে আত্মহত্যা করেন। এছাড়া ঈদের পরদিন গত রবিবার সকাল ৮টার দিকে গুলশান ৫৩ নম্বর রোডে একটি বাড়িতে এস এম জাহিদুর রহমান (৫০) নামে এক ব্যক্তি গলায় ফাঁস দেন। দেখতে পেয়ে স্বজনেরা উদ্ধার করে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 





Source link: https://www.ittefaq.com.bd/641050/%E0%A6%88%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9B%E0%A7%81%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%A5%E0%A7%80%E0%A6%B8%E0%A6%B9-%E0%A6%86%E0%A6%9F-%E0%A6%9C%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%85%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%95

Sponsors

spot_img

Latest

Guardians 3 Starts Theatrical Run with Solid $282 Million Start

Even though it probably didn’t feel like it before release, Marvel’s Guardians of the Galaxy Vol. 3 is finally in theaters. The final...

Large Cardano Holding Reported by Publicly Traded American Bank

A large publicly traded American Bank revealed that it holds substantial amounts of Cardano.  The report...

Is Meme Coin Season Back? Here’s What The Numbers Say

Meme coins are rallying once more with 1,000% increases in a matter of hours now becoming the order of the day. With so...

When Confidence Helps Project Managers — and When It Gets Them into Trouble

There’s a popular fallacy that encourages big-project managers to forge ahead as quickly as they can, on the basis that the payoffs will...