রিটার্নিং অফিসারের সামনেই সাংবাদিককে টাঙ্গিয়ে পিটানোর হুমকি উপজেলা চেয়ারম্যানের


পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় স্থাপিত রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্থানীয় সাংবাদিককে নির্বাচন কর্মকর্তার চত্বরে দেখলে টাঙ্গিয়ে পিটানোর হুমকি দিলেন স্থানীয়  উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম মিরাজ। 

রোববার (১৬ জুলাই) রাত ৯টায় পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ভান্ডারিয়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো: জিয়াউল রহমান খলিফার অফিসে এই ঘটনা ঘটে। এ সময় সেখানে উপস্থিত রিটার্নিং কর্মকর্তা বেশ বিব্রত হতে দেখা যায়। 



জানা গেছে, রবিবার রাত ৯টায় ভান্ডারিয়া উপজেলা রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফার সঙ্গে ঢাকা থেকে আসা নির্বাচন কমিশন বীটে কর্মরত ১০/১২ জন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছিলেন। এসময় সেখানে আকস্মিক ভাবে প্রবেশ করেন ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম। তিনি সেখানে আগে থেকে থাকা ভান্ডারিয়া উপজেলার ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি সঙ্করকে দেখে এই হুমকি দেন। 

মিরাজুল ইসলাম মিরাজ সঙ্কর উদ্দেশ্য করে বলেন, তোকে সারাদিন বেশ কয়েকবার এই কার্যালয়ের এখানে ঘুরতে দেখছি, তোর এখানে কাজ কি? আবার যদি তোকে এখানে দেখি তাহলে তোকে উপজেলা চত্বরে টাঙ্গিয়ে পিটাবো। এ কথা বলার পর সঙ্করকে ওই অফিস থেকে চেয়ারম্যানের সাথে আসা দুজন জোর করে বের করে দেন। রিটার্নিং অফিসার হতাশ ও বিব্রত হয়ে পড়েন। উপস্থিত সাংবাদিকরা হতভম্ব হয়ে যান। ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন।  উপজেলা চত্বরেই অবস্থিত উপজেলা নির্বাচন অফিস। 

এ ব্যাপারে পিরোজপুর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা উপস্থিত সাংবাদিকদের বলেন, উনি এই ধরনের আচরণ করবেন আমি বুঝতে পারিনি। এটা একেবারেই অপ্রত্যাশিত। আমি এ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করবো।

এ বিষয়ে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দিন বলেন, তিনি এ ধরণের আচরণ করতে পারেন না। এটি সুস্পষ্ট আচরণ বিধি লঙ্ঘন।

হুমকির ঘটনার পরপরই ঢাকা থেকে ভান্ডারিয়া পৌরসভার নির্বাচন কভার করতে আসা সাংবাদিকরা বিষয়টি তাৎক্ষনিকভাবে নির্বাচন কমিশনকে অবগত করেন। প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন। 

স্থানীয় সাংবাদিকরা জানান, ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজের ভয়ে তটস্থ স্থানীয় প্রশাসন। নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনকে প্রভাবিত করতে ব্যাপক কালো টাকা বিতরণ করছেন মিরাজের অনুসারীরা। কোন কিছুই তোয়াক্কা করছেন না তিনি। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

উল্লেখ্য, সোমবার ভান্ডারিয়া পৌরসভার প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রায় ২২ হাজার ভোটার ভোট দিয়ে প্রথম মেয়র নির্বাচিত করবেন। নৌকা প্রার্থীর মূল প্রতিন্দ্বন্দ্বীতায় আছেন জাতীয় পার্টি-জেপি মনোনীত সাবেক উপজেলা চেয়ারম্যান মো: মহিবুল হোসেন মাহিম। 





Source link: https://www.ittefaq.com.bd/652066/%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%82-%E0%A6%85%E0%A6%AB%E0%A6%BF%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%82%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%95%E0%A6%95%E0%A7%87-%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%99%E0%A7%8D%E0%A6%97%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%87

Sponsors

spot_img

Latest

12 Wellness Initiatives Your Team Will Actually Get Excited About

It should come as no surprise that a healthy and happy employee is a more productive one. This is why many employers...

NBA standings in Eastern Conference as playoffs approach: Top seeds still up for grabs

The 10 postseason teams in the NBA’s Eastern Conference are just about set, but top playoff seeds are up for grabs. Here's how...

Whale Unloads 762-B At A Loss

Singapore, Elizabeth Szokol is the first leader

The American Elizabeth Szokol is the first leader of the HSBC world championship that is being played at the Sentosa club in...

US formally accuses Russia of crimes against humanity in Ukraine, Harris says – POLITICO

Press play to listen to this article Voiced by artificial intelligence. MUNICH — The United States has determined that Russia is committing crimes against humanity...